Home / শিক্ষা / বন্যার কারণে সারা দেশে এসএসসি পরীক্ষা স্থগিত

বন্যার কারণে সারা দেশে এসএসসি পরীক্ষা স্থগিত

সিলেটে বন্যার কারণে সারা দেশে ১৯ জুন থেকে শুরু হতে যাওয়া এসএসসি পরীক্ষা স্থগিত ।

সিলেটে বন্যার কারণে সারা দেশে এসএসসি পরীক্ষা স্থগিত

শিক্ষামন্ত্রীর দপ্তর থেকে জানানো হয়েছে, দেশের সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় আগামী ১৯ জুন ২০২২ তারিখে অনুষ্ঠিতব্য সকল শিক্ষা বোর্ডের এসএসসি জেনারেল, এসএসসি ভোক এবং দাখিল পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরীক্ষার পরিবর্তিত সময়সূচী পরে জানানো হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে ইতিমধ্যে বন্যার পানিতে প্লাবিত হয়েছে সিলেট ও সুনামগঞ্জের বেশ কয়েকটি উপজেলা। ক্রমেই এই অবস্থার অবনতি ঘটছে। এমতাবস্থায় রবিবার (১৯ জুন) থেকে শুরু হতে যাওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা বেশ চিন্তিত ছিল শিক্ষার্থী, অভিভাবক ও সচেতন মহল। বন্যার এই পরিস্থিতিকে জাতীয় দুর্যোগ হিসেবে চিহ্নিত করে সাময়িকভাবে পরীক্ষা স্থগিতের দাবি জানিয়েছিল তারা।

প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, বন্যার কারণে ইতোমধ্যে শুধুমাত্র সিলেট জেলায় প্রায় ৩৬৭টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। এর মধ্যে ২৩০টি প্রাথমিক বিদ্যালয় ও ১৩৭টি মাধ্যমিক বিদ্যালয় রয়েছে।

সিলেট শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, বোর্ডের অধীনে থাকা চার জেলায় এবার এসএসসি পরীক্ষার্থী রয়েছে ১ লাখ ১৬ হাজার ৪৭৩ জন। এর মধ্যে বন্যাকবলিত জেলা সিলেটে ৪৩ হাজার ৮৪৪ জন ও সুনামগঞ্জে ২৩ হাজার ৭৫২ জন পরীক্ষার্থী রয়েছে। ৪ জেলায় ১৪৯টি পরীক্ষাকেন্দ্র রয়েছে। এর মধ্যে সিলেটে ৫৯টি ও সুনামগঞ্জে ৩৩টি পরীক্ষাকেন্দ্র আছে।

About admin

Check Also

HSC Exam 2022

এইচএসসি ও সমমান পরীক্ষার ফরম পূরণ শুরু ৮ জুন

এইচএসসি ও সমমান পরীক্ষার ফরম পূরণ শুরু হবে ৮ জুন থেকে। ১৩ জুলাইয়ের মধ্যে সিলেবাস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *