Home / বাংলাদেশ / পবিত্র রমজান মাসে অফিস সময়সীমা ৯টা থেকে সাড়ে ৩টা

পবিত্র রমজান মাসে অফিস সময়সীমা ৯টা থেকে সাড়ে ৩টা

পবিত্র রমজান মাসে সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে অফিস সময় আট ঘণ্টার পরিবর্তে সাড়ে ছয় ঘণ্টা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।Ramadan Office Schedule 2020

সোমবার (০৬ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক এ সিদ্ধান্ত হয়। মন্ত্রিসভার বৈঠকে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, আইনমন্ত্রী আনিসুল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিকে উপস্থিত থাকতে দেখা গেছে। তারা সবাই বৈঠকে মাস্ক পরে ছিলেন। প্রত্যেকের আলাদা আলাদা টেবিলে বসার ব্যবস্থা ছিল।

মন্ত্রিপরিষদ সচিব জানান, পবিত্র রমজান মাসে সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে অফিস শুরু হবে সকাল ৯টায়। শেষ হবে বেলা সাড়ে ৩টায়। মাঝে বেলা সোয়া একটা থেকে বেলা দেড়টা পর্যন্ত জোহরের নামাজ আদায়ের জন্য বিরতি থাকবে। অর্থাৎ রমজানে অফিস সময় আট ঘণ্টার পরিবর্তে সাড়ে ছয় ঘণ্টা হবে। অন্য সময় অফিস সময়সূচি থাকে ৯ থেকে বিকেল ৫টা পর্যন্ত। আর শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকবে।

খন্দকার আনোয়ারুল ইসলাম আরও জানান, ব্যাংক, বিমা, অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান, ডাক, রেলওয়ে, হাসপাতাল, রাষ্ট্রায়ত্ব শিল্পপ্রতিষ্ঠান, কলকারখানার এবং অন্যান্য প্রতিষ্ঠান যাদের সার্ভিস অতি জরুরি তারা নিজস্ব বিধিবিধান অনুযায়ী জনস্বার্থ বিবেচনা করে তাদের নিজস্ব অফিস সময়সূচি নির্ধারণ করবে।

উল্লেখ্য, সাধারণত প্রতি সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয় কিংবা সচিবালয়ে দেশের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম মন্ত্রিসভার বৈঠক বসলেও সোমবার গণভবনে বৈঠক অনুষ্ঠিত হয়। করোনাভাইরাস পরিস্থিতিতে মাস্ক পরে, দূরত্ব বজায় রেখে এবং যাদের এজেন্ডা ছিল সেসব মন্ত্রিদের নিয়েই সীমিত পরিসরে এই বৈঠকটি অনুষ্ঠিত হয় বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

About admin

Check Also

Good News For Govt Job Holder

সরকারি চাকরিজীবীদের জন্য বিরাট সুখবর

বিশ্বব্যাপী দাবানলের মত ছড়িয়ে পড়া করোনায় বেসামাল বাংলাদেশ। এমন পরিস্থিতিতে এই ভাইরাসের সংক্রমণ রোধে ভাইরাস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *