Home / শিক্ষা / প্রাথমিক সহকারী শিক্ষকদের বেতন উচ্চধাপে নির্ধারণ

প্রাথমিক সহকারী শিক্ষকদের বেতন উচ্চধাপে নির্ধারণ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন উচ্চধাপে নির্ধারণ করা হয়েছে। বুধবার (১২ আগস্ট) অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়। আদেশটি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।Primary Teachers Salary Grade

এর আগে গত ২৮ জুলাই শিক্ষকদের বেতন ১৩তম গ্রেডের উচ্চধাপে নির্ধারণের নির্দেশনা চেয়ে অর্থ মন্ত্রণালয়ে চিঠি দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। সহকারী শিক্ষকদের বেতন ১৩তম ও প্রধান শিক্ষকদের বেতন ১১তম গ্রেডে উন্নীত করা হলেও অনেক শিক্ষক বৈষম্যের শিকার হওয়ার বিষয়টি উল্লেখ করা হয় চিঠিতে।

অর্থ মন্ত্রণলায় থেকে দেয়া আদেশে বলা হয়, বেতন স্কেল উন্নীত হওয়ার আগে সহকারী শিক্ষক পদধারীদের যিনি যে সংখ্যক টাইমস্কেল পেয়েছেন বা প্রাপ্য হয়েছেন, উন্নীত বেতন স্কেলের উপরে সেই সংখ্যক টাইমস্কেল গণনা করে বেতন স্কেল উন্নীত করার অব্যবহিত পূর্বে তার সর্বশেষ আহরিত বা প্রাপ্ত মূল বেতনের ভিত্তিতে বেতন নির্ধারণ হবে।

বেতন স্কেল উন্নীতকরণের তারিখে টাইমস্কেল নিরূপণকৃত স্কেলে কোন কর্মচারীর বর্তমান মূলবেতন উক্ত স্কেলের সর্বনিম্ন ধাপের কম হলে সর্বনিম্ন ধাপে বেতন নির্ধারণ করতে হবে।

বর্তমান মূল বেতন নিরূপণকৃত স্কেলের সর্বনিম্ন ধাপের চেয়ে বেশি হলে এবং উক্ত স্কেলের কোন ধাপের সমান হলে সেই ধাপে বেতন নির্ধারণ করতে হবে।

About admin

Check Also

Increase Primary Salary Scale 2020

প্রাথমিক শিক্ষকদের বেতন বাড়ানোর প্রস্তাব অর্থ মন্ত্রণালয়ে

মাঠ পর্যায়ের অসন্তোষ মেটাতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিম্ন ধাপের সহকারী শিক্ষকদের বেতন বাড়াতে সুনির্দিষ্ট প্রস্তাব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *