Breaking News
Home / শিক্ষা / প্রাথমিকে ২৬ হাজার শিক্ষক নিয়োগ ফেব্রুয়ারিতে: গণশিক্ষা প্রতিমন্ত্রী

প্রাথমিকে ২৬ হাজার শিক্ষক নিয়োগ ফেব্রুয়ারিতে: গণশিক্ষা প্রতিমন্ত্রী

আগামী মাসে (ফেব্রুয়ারি) ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়ের নতুন শিক্ষক নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। কুড়িগ্রাম পিটিআইতে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ডিপিএড কোর্সের উদ্বোধনকালে তিনি এ কথা জানান। Primary Teacher Job Circular 2020

বৃহস্পতিবার দুপুরে নবীনবরণ, অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেয়ার প্রাক্কালে স্থানীয় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী আগামী মাসে নতুন করে আরো ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ দেয়া হবে। এর মাধ্যমে চরাঞ্চলের যেখানে শিক্ষক থাকতে চায় না- সেখানে শিক্ষক দেয়ার ব্যবস্থা করছি। পাশাপাশি যেসব হাওর ও চরাঞ্চলে বিদ্যালয় নেই সেখানে নতুন করে বিদ্যালয় করা হবে।

তিনি আরও বলেন, আগামী মাসের মধ্যে ১৪০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাইলটিং হিসেবে মিড ডে মিল চালু করা হবে। এরপর পর্যায়ক্রমে মুজিববর্ষে সারা দেশের প্রাথমিক বিদ্যালয়গুলোতে মিড ডে মিল চালুর কার্যক্রম চলছে।

চরাঞ্চল ও হাওরাঞ্চলের শিক্ষার প্রসারে সরকার নতুন পদক্ষেপ নিয়েছে। নতুন করে আরও স্কুল করা হবে। আগামী মাসেই ২৬ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এসব শিক্ষককে চরাঞ্চলে পোস্টিং দেয়া হবে। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দুপুরে কুড়িগ্রাম পিটিআইয়ের নবীনবরণ ও অভিষেক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন গণশিক্ষা প্রতিমন্ত্রী।

কুড়িগ্রাম পিটিআই এর সুপারিনটেনডেন্ট উত্তম কুমার ধরের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ, যুগ্মসচিব জোবায়েদুর রহমান, জেলা প্রশাসক সুলতানা পারভীন, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, রংপুর বিভাগীয় উপ-পরিচালক খোন্দকার ইকবাল হোসেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শহীদুল ইসলাম ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লবসহ অনেকে।

চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি এবং পাশাপাশি সকল চাকরির প্রস্তুতি প্রকাশ করা হয়। এছাড়া দিনের ব্রেকিং নিউজ সবার আগে পেতে আমাদের সাথে যুক্ত থাকুন:

শালিখা নিউজ

About admin

Check Also

School will be closed since Eid

প্রাথমিকসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ঈদ পর্যন্ত!

দেশে করোনাভাইরাস প্রাদুর্ভাব মোকাবেলায় সামাজিক দূরত্ব নিশ্চিত করতে অঘোষিত লকডাউনের মেয়াদ বাড়ল আরও তিন দিন। …

One comment

  1. প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী আগামী মাসে নতুন করে আরো ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ দেয়া হবে এই কথাটি কি তিনি রাখবেন নাকি সময়ে বিবতনে কথাটি হারিয়ে যাবে। কথাটি রাখলে সকলের জন্য মঙ্গল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *