Home / চাকরির খবর / প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল আগস্টের দ্বিতীয় সপ্তাহে

প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল আগস্টের দ্বিতীয় সপ্তাহে

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশের কার্যক্রম শুরু করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর(ডিপিই)। আগস্টের মাঝামাঝি প্রথম ধাপের ফল প্রকাশ করা হতে পারে। চারটি ধাপে এ ফল প্রকাশ করা হবে।Primary Teacher Exam Result 2019

রোববার (১৪ জুলাই) ডিপিইর মহাপরিচালক ড. এ এফ এম মঞ্জুর কাদির বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশের কাজ শুরু হয়েছে। চারটি ধাপে এ ফল প্রকাশ করা হবে। প্রথম ধাপের ফল আগস্টের মাঝামাঝি প্রকাশের প্রস্তুতি নেয়া হচ্ছে।

সপ্তাহ ব্যবধানে চারটি ধাপে ৬১ জেলার ফল প্রকাশ করা হবে। লিখিত পরীক্ষার ফল প্রকাশ হওয়া জেলাগুলোতে পরবর্তী এক সপ্তাহ পর মৌখিক পরীক্ষা।

নাম প্রকাশে অনিচ্ছুক ডিপিইর নিয়োগ শাখার এক কর্মকর্তা জানান, লিখিত পরীক্ষার ফল তৈরির কাজ এগিয়ে গেছে। বুয়েটে ওএমআর সিট মূল্যায়ন করা হচ্ছে। আগস্টের ১০-১৫ তারিখের মধ্যে প্রথম ধাপের ফল প্রকাশ করা সম্ভব বলে জানান তিনি।

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার প্রথম ধাপ ২৪ মে, দ্বিতীয় ধাপ ৩১ মে, তৃতীয় ধাপ ২১ জুন এবং চতুর্থ ধাপের পরীক্ষা ২৮ জুন অনুষ্ঠিত হয়।

লিখিত পরীক্ষায় প্রার্থীর সংখ্যা অনেক বেশি হওয়ায় ফল তৈরির কাজ শেষ করতে বেশি সময় প্রয়োজন হচ্ছে। নতুবা আরও আগেই এ ফল প্রকাশ করা সম্ভব হতো। তবে আগস্টের মাঝামাঝি লিখিত পরীক্ষার ফল প্রকাশের লক্ষ্যমাত্রা নিয়ে কাজ শুরু করা হয়েছে বলে জানান মহাপরিচালক।

উল্লেখ্য, গত বছরের ৩০ জুলাই ‘সহকারী শিক্ষক’ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন কার্যক্রম শেষ হয়। ১২ হাজার আসনের বিপরীতে সারাদেশ থেকে ২৪ লাখ ৫ জন প্রার্থী আবেদন করেন। সে হিসেবে প্রতি আসনে প্রায় ২০০ প্রার্থী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন।

সূত্র: দৈনিক শিক্ষা ডটকম।

ফেসবুকে বিভিন্ন ধরনের সর্বশেষ সংবাদের আপডেট পেতে এখনই

শালিখা নিউজ এর ফেসবুক পেইজে facebook.com/newsshalikha24 লাইক দিয়ে যুক্ত থাকুন।

About admin

Check Also

১৬তম শিক্ষক নিবন্ধন

১৬তম শিক্ষক নিবন্ধন : প্রিলিমিনারির অ্যাডমিট কার্ড ঈদের পর

আসন্ন ঈদুল আযহার পর ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার অ্যাডমিট কার্ড অনলাইনে প্রকাশ করা হবে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *