Home / চাকরির খবর / শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তির জন্য শূন্য পদের তথ্য সংগ্রহ শুরু

শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তির জন্য শূন্য পদের তথ্য সংগ্রহ শুরু

চতুর্থ নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের জন্য দেশের সব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শূন্য শিক্ষক পদের তথ্য সংগ্রহ শুরু করতে যাচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

ntrca circular 2022

এ কার্যক্রম ইতিমধ্যে শুরু করেছে এনটিআরসিএ। অনলাইনে আগামী ৩১ জুলাই পর্যন্ত এমপিভুক্ত শূন্য শিক্ষক পদের জন্য তথ্য সংগ্রহ করা হবে।

এনটিআরসিএর পরিচালক (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) কাজী কামরুল আহছান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সারা দেশে বেসরকারি স্কুল, কলেজ, মাদ্রাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা প্রতিষ্ঠান থেকে শূন্য পদের তথ্য সংগ্রহ করা হবে।

তৃতীয় গণবিজ্ঞপ্তির আওতায় নিয়োগ সুপারিশ কার্যক্রম চলমান থাকায় তৃতীয় গণবিজ্ঞপ্তিতে যেসব শূন্য পদের তথ্য আগে দেওয়া হয়েছে, তা বাদ দিয়ে তথ্য প্রদানের জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানদের অনুরোধ করা হয়েছে।

তৃতীয় নিয়োগ বিজ্ঞপ্তির আওতায় নিয়োগ সুপারিশ প্রদানের পর যেসব এমপিওভুক্ত পদে শিক্ষক যোগ দিয়ে অন্যত্র চলে গেছেন সেসব শূন্য পদের বিপরীতেও তথ্য দেওয়া যাবে।

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানেরা তাঁদের নিজস্ব ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে এই ওয়েবসাইট অথবা এনটিআরসিএর ওয়েবসাইটের ই-রিকুইজিশন সেবা বক্সের লগ ইন অপশনে ক্লিক করে প্রবেশ করতে পারবেন। অনলাইনে ফরমটি পূরণ করে শুধু এমপিওভুক্ত শূন্যপদের তথ্য দিতে হবে।

প্রতিষ্ঠান প্রধানেরা অনলাইনে ই-রিকুইজিশন ফরম পূরণ করে জমা দেওয়ার পর সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এবং জেলা শিক্ষা অফিসার শূন্য পদের তালিকা যাচাই করবেন।

নন-এমপিওভুক্ত পদের জন্য শূন্য পদের চাহিদা সংক্রান্ত তথ্য পরবর্তী সময়ে সংগ্রহ করা হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

backuptrans crack

avast keygen 2017

About admin

Check Also

Teacher Job Circular 2022

৭০ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি

অক্টোবরে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। শূন্য পদগুলোর অনুমোদন ও গণবিজ্ঞপ্তি প্রকাশের অনুমতি চেয়ে শিক্ষা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *