Home / শিক্ষা / যবিপ্রবিতে ভর্তির আবেদন শুরু

যবিপ্রবিতে ভর্তির আবেদন শুরু

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (ইঞ্জিনিয়ারিং-সম্মান-প্রফেশনাল) প্রথম বর্ষে ভর্তির আবেদন গ্রহণ শুরু হয়েছে। আগামী ১৪ অক্টোবর রাত পর্যন্ত আবেদন গ্রহণ চলবে। আর আগামী ২১ ও ২২ নভেম্বর যবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর ২৭ নভেম্বর থেকে ভর্তি কার্যক্রম শুরু হবে। রোববার (১৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীবের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।যবিপ্রবিতে ভর্তির আবেদন শুরু

জানা গেছে, আগামী ২১ নভেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট, দুপুর সাড়ে ১২ থেকে ২টা পর্যন্ত ‘বি’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২২ নভেম্বর শুক্রবার সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ‘ডি’ ইউনিট, বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ‘ই’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

যবিপ্রবির ওয়েবসাইটে গিয়ে ভর্তিচ্ছরা আবেদন করতে পরবে। এছাড়া ওয়েবসাইটে (https://admission.just.edu.bd) অনলাইনে আবেদন পদ্ধতি, ভর্তি পরীক্ষার নম্বর বণ্টন এবং ইউনিট বা বিভাগে ভর্তির শর্তগুলো তুলে ধরা হয়েছে।

এ বছর ছয়টি ইউনিটে সাতটি অনুষদের অধীনে ২৬টি বিভাগে মোট ৯১০ জন শিক্ষার্থী যবিপ্রবিতে ভর্তির সুযোগ পাবেন। এ আসনগুলো ছাড়াও মোট আসনের মুক্তিযোদ্ধা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, প্রতিবন্ধী এবং যবিপ্রবিতে কর্মরত শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সন্তানদের জন্য পোষ্য কোটা সংরক্ষিত থাকবে।

আগামী ২৩ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে। ২৭ নভেম্বর থেকে ভর্তি কার্যক্রম শুরু হবে। আর একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ওরিয়েন্টশন ও ক্লাস শুরু হবে ২০২০ খ্রিষ্টাব্দের ৫ জানুয়ারি। ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্যবলি (www.just.edu.bd) ওয়েবসাইটে পাওয়া যাবে। আবেদনকারীকে সহায়তার জন্য হেল্পলাইন (ফোন নম্বর +৮৮০১৭০৯৮১৮১৫৫, +৮৮০১৮১৮১৫৬ ও +৮৮০১৭০৯৮১৮১৫৭) সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে। ভর্তি সংক্রান্ত সব তথ্য নির্ধারিত +৮৮০১৮৮৬৮৫৯২০১ ফোন নম্বর থেকে পাঠানো হবে।

ফেসবুকে বিভিন্ন ধরনের সর্বশেষ সংবাদের আপডেট পেতে এখনই

শালিখা নিউজ এর ফেসবুক পেইজে facebook.com/newsshalikha24 লাইক দিয়ে যুক্ত থাকুন।

About admin

Check Also

Shangshad TV Class

প্রাথমিকের গণিত ক্লাসে বিচিত্র নিয়মে যোগফল বের করলেন শিক্ষিকা

করোনাভাইরাসের কারণে দেশের সব ধরণের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ফলে বন্ধ হয়ে গেছে শিক্ষার্থীদের পড়াশোনাও। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *