Breaking News
Home / শিক্ষা / জেএসসি ও পিইসি পরীক্ষার ফল ২৯ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে প্রকাশের প্রস্তাব

জেএসসি ও পিইসি পরীক্ষার ফল ২৯ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে প্রকাশের প্রস্তাব

আগামী ২৯ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি), জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি), প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও ইবতেদায়ি সমাপনীর ফল প্রকাশের প্রস্তাব করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে এই তিন দিনের যে কোনো এক দিন ফল প্রকাশে প্রধানমন্ত্রীর সম্মতি চেয়ে তার কার্যালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে।JSC & PSC Result 2019

মন্ত্রণালয় সূত্র জানায়, ২৭ ও ২৮ ডিসেম্বর সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার। ৩০ ডিসেম্বর সোমবার মন্ত্রিপরিষদ বিভাগের নির্ধারিত সভা। ৩১ ডিসেম্বর বছরের শেষ দিন। সেই হিসেবে ২৯ ডিসেম্বর রোববার প্রধানমন্ত্রী সময় দিলে ওই দিনই ফল প্রকাশের সম্ভাবনা বেশি।

জানা যায় রীতি অনুযায়ী শিক্ষামন্ত্রী বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে গণভবনে প্রধানমন্ত্রীর কাছে ফলের অনুলিপি হস্তান্তর করবেন। একইভাবে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের অনুলিপি হস্তান্তর করবেন। তারপর উভয় মন্ত্রণালয় পৃথকভাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে ফল বিস্তারিত তুলে ধরবে। এরপর শিক্ষার্থীরা বিভিন্ন মাধ্যমে ফল জানতে পারবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. এ এফ এম মনজুর কাদির সাংবাদিকদের বলেন, আমরা জেএসসি-জেডিসি পরীক্ষার ফল প্রকাশের দিন পিইসি পরীক্ষার ফল প্রকাশের জন্য বলেছি। শিক্ষা মন্ত্রণালয় ২৯ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশের প্রস্তাব করেছে।

ঢাকা শিক্ষা বোর্ডের সচিব অধ্যাপক তপন কুমার সরকার দৈনিকশিক্ষাকে বলেন, ‘ডিসেম্বরের মধ্যেই ফল প্রকাশ করতে হবে। এজন্য শেষ তিন দিনের যে কোনো একদিন সময় চেয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। তবে প্রধানমন্ত্রী আগে ও পরে যখন সময় দেবেন তখনই আমরা ফল প্রকাশের জন্য প্রস্তুত রয়েছি।’

জানা যায়, এবারের জেএসসি ও জেডিসি পরীক্ষায় অংশ নিয়েছে ২৬ লাখ ৬১ হাজার ৬৮২ জন শিক্ষার্থী। পিইসি ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নিয়েছে ২৯ লাখ ৩ হাজার ৬৩৮ জন শিক্ষার্থী।

ফেসবুকে বিভিন্ন ধরনের সর্বশেষ সংবাদের আপডেট পেতে এখনই

শালিখা নিউজ এর ফেসবুক পেইজে facebook.com/newsshalikha24 লাইক দিয়ে যুক্ত থাকুন ।

About admin

Check Also

Gangni Upazila

৬৭ কোটি টাকায় গাংনীতে সরকারি টেকনিক্যাল কলেজ স্থাপনের অনুমোদন একনেকে

একনেকে অনুমোদন গাংনীতে সরকারি টেকনিক্যাল কলেজ স্থাপনের । মেহেরপুরের গাংনী উপজেলায় সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *