Home / চাকরির খবর / সরকারি চাকরির নিয়োগ পরীক্ষার ফি বাড়ল সরকার

সরকারি চাকরির নিয়োগ পরীক্ষার ফি বাড়ল সরকার

সরকারি সব প্রতিষ্ঠানে আবেদন ফি বা নিয়োগ পরীক্ষার ফি বাড়ানো হয়েছে। অর্থ মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এ সংক্রান্ত প্রজ্ঞাপনটি প্রকাশ করা হয়েছে। এরমধ্যে ১৩তম গ্রেড থেকে ২০তম গ্রেডের ফি দ্বিগুণ করা হয়েছে।

Job Application fee

এতে বলা হয়েছে, সব মন্ত্রণালয়, বিভাগ, অধিদপ্তর, পরিদপ্তর, দপ্তর এবং স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে জনবল নিয়োগের ক্ষেত্রে পরীক্ষা ফি পুন:নির্ধারণ করা হয়েছে।

এসব সরকারি প্রতিষ্ঠানে জনবল নিয়োগের ক্ষেত্রে বিভিন্ন গ্রেডের পরীক্ষার ফি নির্ধারিত হারে বাড়ানো হয়েছে। তবে কয়েকটি গ্রেডের ফি অপরিবর্তিত রয়েছে।

৯ম গ্রেড বা এর বেশি গ্রেডভুক্ত (নন–ক্যাডার) পদে আবেদন ফি ৬০০ টাকা, ১০ম গ্রেডের পদে আবেদন ফি ৫০০ টাকা, ১১ থেকে ১২তম গ্রেডের জন্য ৩০০ টাকা, ১৩ থেকে ১৬তম গ্রেডের জন্য ২০০ টাকা এবং ১৭ থেকে ২০তম গ্রেডের জন্য ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

প্রজ্ঞাপন অনুযায়ী ৯ম গ্রেড বা তদূর্ধ্ব (নন-ক্যাডার) গ্রেডে পরীক্ষা ফি ৬০০ টাকা পুন:নির্ধারণ করা হয়েছে। এ গ্রেডের ফি আগে ছিল ৫০০ টাকা।

১৩তম থেকে ১৬তম গ্রেডে ১০০ টাকা থেকে দ্বিগুণ অর্থাৎ ২০০ টাকা করা হয়েছে। ১৭তম থেকে ২০তম গ্রেডেও ফি দ্বিগুণ হয়েছে। এই তিন গ্রেডে ৫০ টাকা থেকে বেড়ে ১০০ টাকা হয়েছে।

সমাজসেবা অধিদপ্তরে ৩০৮টি পদে নতুন বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ

About admin

Check Also

Forest Department Job Circular 2022

বন অধিদপ্তরে ২৭৫ টি পদে নিয়োগ প্রকাশ

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অধীন বন অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত ৯টি পদে জনবল নিয়োগের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *