Home / শিক্ষা / ৬৭ কোটি টাকায় গাংনীতে সরকারি টেকনিক্যাল কলেজ স্থাপনের অনুমোদন একনেকে

৬৭ কোটি টাকায় গাংনীতে সরকারি টেকনিক্যাল কলেজ স্থাপনের অনুমোদন একনেকে

একনেকে অনুমোদন গাংনীতে সরকারি টেকনিক্যাল কলেজ স্থাপনের । মেহেরপুরের গাংনী উপজেলায় সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ স্থাপিত হতে যাচ্ছে। সম্প্রতি জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ৬৭ কোটি টাকা ব্যয়ে এ শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের অনুমোদন দেয়া হয়।Gangni Upazila

মুজিববর্ষে গাংনীবাসীর জন্য বড় উপহার উল্লেখ করে উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান তার ব্যক্তিগত ফেসবুক স্ট্যাটাসে বলেন, মেহেরপুর জেলা প্রশাসক প্রেরিত প্রস্তাবের প্রেক্ষিতে একনেকে গাংনী সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ স্থাপনের অনুমোদন পেয়েছে। ৬৭ কোটি টাকা ব্যয়ে খুব শিগগিরই এ প্রতিষ্ঠান স্থাপনের কার্যক্রম শুরু হবে।

এ উপজেলায় সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ স্থাপিত হলে এলাকার ছেলেমেয়েরা কারিগরি শিক্ষার বিরাট সুযোগ পাবে। কারিগরি শিক্ষাক্ষেত্রে এক নতুন দুয়ার উন্মোচিত হবে।

সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত একটি করে ভোকেশনাল কোর্স রয়েছে। এসএসসি ও এইচএসসিতে ভোকেশনাল কোর্স ছাড়াও স্বল্পমেয়াদী প্রশিক্ষণ দেয়া হয়। প্রতিটি উপজেলায় সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে গাংনী উপজেলাসহ দেশের ৩৮৯টি উপজেলায় এ প্রতিষ্ঠান স্থাপনের কাজ শুরু হতে যাচ্ছে।

কারিগরি শিক্ষার এ বিষয়ে গাংনী টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের প্রভাষক (ইংরেজি) রবিউল ইসলাম বলেন, ‘সরকারি থেকে লেখাপড়া শেষ করে শিক্ষার্থীরা সংশ্লিষ্ট ট্রেডে দক্ষতা অর্জন করে হাতে কলমে তার পাঠ কার্যক্রমে নিজেকে যোগ্য করে গড়ে তুলতে পারবে। এসব বিষয়ে লেখাপড়া করলে কর্মক্ষেত্রের বিশাল সুযোগ থাকছে হাতের মুঠোয়। গাংনীবাসীর জন্য এই প্রতিষ্ঠান হওয়া অবশ্যই বিশাল আনন্দের ও গর্বের।

চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি এবং পাশাপাশি সকল চাকরির প্রস্তুতি প্রকাশ করা হয়। এছাড়া দিনের ব্রেকিং নিউজ সবার আগে পেতে আমাদের সাথে যুক্ত থাকুন:

শালিখা নিউজ

About admin

Check Also

SSC Form Fill Up date 2022

এসএসসির ফরম পূরণ শুরু ১৩ এপ্রিল

চলতি বছরের এসএসসি পরীক্ষার ফরম পূরণ আগামী ১৩ এপ্রিল থেকে শুরু হয়ে ২৪ এপ্রিল পর্যন্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *