Home / বিজ্ঞান-প্রযুক্তি / ফেব্রুয়ারিতেই বাজারে আসছে ‘কম দামি’ আইফোন

ফেব্রুয়ারিতেই বাজারে আসছে ‘কম দামি’ আইফোন

ফেব্রুয়ারিতেই বাজারে আসছে ‘কম দামি’ আইফোন। মধ্যবিত্তের নাগালে আসছে আইফোন। শিগগরিই কমানো হচ্ছে আইফোনের জন্য। মিড-লেভেলের ব্যবহারকারীদের জন্য চারটি নতুন আইফোন বাজারে আনতে চলেছে অ্যাপল। ২০২০ সালের মধ্যেই এই ফোনগুলো লঞ্চ করা হতে পারে।[শালিখা নিউজ]Cheap Rate iPhone

সামনের মাসেই অথবা মার্চ নাগাদ আইফোনের লো প্রাইস এডিশন প্রকাশ পেতে চলেছে বলে জানিয়েছে মার্কিন সংস্থা ব্লুমবার্গ। নতুন এই আইফোনের স্পেসিফিকেশন বা দাম কী হতে পারে তার একটা ধারণাও দিয়েছে তারা।

২০১৬ সালে প্রথম সস্তার ‘আইফোন এসই’ বাজারে আনে অ্যাপল। এবার যে সস্তার আইফোনটি বাজারে আসতে চলেছে, সেটি স্পেসিফিকেশনের দিক থেকে ‘আইফোন ৮’-এর সমতুল্য হবে বলে মনে করা হচ্ছে। ২০১৭ সালে আইফোন ৮ বাজারে আসে। এখন আইফোন ৮-এর দাম ৩৫ হাজার টাকা থেকে শুরু। স্ক্রিনের সাইজ ৪.৭ ইঞ্চি।

নতুন যে সস্তার আইফোনটি বাজারে আসছে, সেটির স্ক্রিন সাইজ ৪.৭ ইঞ্চি থাকতে পারে। তবে তাতে আইফোন ৮-এ যেমন রেটিনা এইচডি ডিসপ্লে ব্যবহার হয় তেমনটা নাও হতে পারে। বদলে ব্যবহার হতে পারে একটু কম দামের এলসিডি স্ক্রিন। অন্যান্য ফিচারেও সামান্য হেরফের হতে পারে বলে জানিয়েছে ব্লুমবার্গ। তবে ‘আইফোন ৮’-এ যে প্রসেসর ব্যবহার হয়েছে সেই স্পিডের প্রসেসরই ব্যবহার হতে পারে।

আগেও দেখা গিয়েছে, তুলনায় কমদামি এডিশনের আইফোনগুলির বিক্রি অনেক বেশি। সম্প্রতি লঞ্চ করা ‘আইফোন ১১’ এর ক্ষেত্রেও কম দামি এডিশনের চাহিদা কয়েকগুণ বেশি। নতুন আইফোনের সস্তার এডিশনটির দাম কত হবে সে সম্পর্কে নির্দিষ্ট করে কিছু বলা হয়নি ব্লুমবার্গের তরফে। অ্যাপলও বিষয়টি নিয়ে এখনও কোনও রমক মন্তব্য করেনি। তবে বিশেষজ্ঞদের ধারণা, যাঁরা কম দামের আইফোন খোঁজেন, তাঁদের জন্য সুখবরই আসছে ফেব্রুয়ারি-মার্চ নাগাদ।

চলতি বছরে আরও একটি দামি ফোন অ্যাপল বাজারে আনছে বলেও জানা গিয়েছে। যাতে ‘৫ জি’ কানেক্টিভিটি, দ্রুতগামী প্রসেসর ও পিছনে নতুন ৩ডি ক্যামেরা থাকতে পারে বলে একটি প্রতিবেদনে জানিয়েছে ব্লুমবার্গ নিউজ।

চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি এবং পাশাপাশি সকল চাকরির প্রস্তুতি প্রকাশ করা হয়। এছাড়া দিনের ব্রেকিং নিউজ সবার আগে পেতে আমাদের সাথে যুক্ত থাকুন:

শালিখা নিউজ

সরকারি এবং বেসরকারি চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে

www.shalikhanews.com

About admin

Check Also

জুলাইয়ে নতুন স্মার্টফোন আনছে শাওমি

জুলাইয়ে নতুন স্মার্টফোন আনছে শাওমি

জুলাইয়ের প্রথম সপ্তাহে নতুন স্মার্টফোন আনছে চীনের জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা কোম্পানি শাওমি। চীনের এক মাইক্রো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *