Home / অর্থনীতি / পোশাক শিল্প এলাকায় ব্যাংক খোলা থাকবে শনিবার

পোশাক শিল্প এলাকায় ব্যাংক খোলা থাকবে শনিবার

কোরবানির ঈদের আগে সাপ্তাহিক ছুটির দিন শনিবার দেশের রপ্তানি আয়ের প্রধান খাত তৈরি পোশাক শিল্প এলাকায় সব ব্যাংক খোলা থাকবে। বুধবার (২২ জুলাই) বাংলাদেশ ব্যাংকের এক সার্কুলারে ২৫ জুলাই শনিবার সাপ্তাহিক ছুটির দিন তফসিলি ব্যাংকের তৈরি পোশাক শিল্প এলাকার শাখাগুলো খোলা রাখতে বলা হয়েছে।Banking news

তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক-কর্মচারী-কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে এ নির্দেশ দেয়া হয়েছে।

সব ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠানো সার্কুলারে বলা হয়, আসন্ন ঈদুল আজহার পূর্বে তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান কর্তৃক রপ্তানি বিল বিক্রয়ের এবং উক্ত শিল্পে কর্মরত শ্রমিক/কর্মচারী/কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাসমূহ পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিতকরণপূর্বক ২৫ জুলাই শনিবার পূর্ণ দিবস খোলা রাখার বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ প্রদান করা হল।

ওই দিন বাংলাদেশ ব্যাংকের ক্লিয়ারিং ব্যবস্থা খোলা থাকবে। তবে ক্লিয়ারিং ব্যবস্থা সুষ্ঠুরূপে পরিচালনার স্বার্থে উপরে উল্লিখিত এলাকার বাইরে অবস্থিত কোনো ব্যাংক শাখার উপর চেক প্রদান করা যাবে না। এরূপ চেক যথারীতি প্রত্যাখ্যাত হবে বলে সার্কুলারে উল্লেখ করা হয়েছে।

About admin

Check Also

Health Insurance For Bankers

স্বাস্থ্যবীমা : করোনায় আক্রান্ত হলে ব্যাংকাররা পাবেন ৫ লাখ টাকা

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশে সাধারণ ছুটি চলছে। এসমন সময়েও চলছে ব্যাংক। স্বাস্থ্যঝুঁকি নিয়েও দায়িত্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *