Home / শিক্ষা / ৯ মাসেও মেলেনি ১৬তম নিবন্ধনের ফল

৯ মাসেও মেলেনি ১৬তম নিবন্ধনের ফল

মহামারি করোনা ভাইরাসের কারণে থমকে আছে ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল। এ পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেই পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ভারপ্রাপ্ত চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মু: আ: আউয়াল হাওলাদার।16th NTRCA Result 2020

সম্প্রতি দেশের একটি গণমাধ্যমকে তিনি বলেন, কোভিড-১৯ এর ফলে আমরা কেউ ঠিকমতো অফিসে আসতে পারছি না। সেজন্য ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার লিখিত অংশের ফল প্রকাশে বিলম্ব হচ্ছে। আমরাও চাই দ্রুত ফল প্রকাশ করতে।

এসময় ফল প্রত্যাশীদের উদ্দেশে তিনি বলেন, যারা লিখিত পরীক্ষা দিয়েছেন তাদেরকে বলব আপনারা আর কিছুদিন ধৈর্য ধরুন। আমরা দ্রুতই ফলাফল প্রকাশ করব।

জানা যায়, ২০১৯ সালের ২৩ মে ১৬তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। সেই বছরের ৩০ আগস্ট সকাল ১০টা থেকে ১১টায় স্কুল ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করতে সময় লাগে মাত্র একমাস। ৩০ সেপ্টেম্বর ফল প্রকাশ করে এনটিআরসিএ।

প্রিলিমিনারি পরীক্ষায় ৯ লাখ ৫৯ হাজার ১৮৫ জন প্রার্থীর মধ্যে ২ লাখ ২৮ হাজার ৪৪২ জন উত্তীর্ণ হন। একই বছরের ১৫ ও ১৬ নভেম্বর অনুষ্ঠিত হয় ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা। চেয়ারম্যানের অবসর নেয়া, করোনাসহ নানা কারণে ঝুলে থাকে লিখিত পরীক্ষার ফল প্রকাশ। ফলে বিপাকে পড়েন লিখিত পরীক্ষায় অংশ নেয়া প্রায় সোয়া দুই লাখ প্রার্থী।

About admin

Check Also

Education News

বেসরকারি শিক্ষকদের উচ্চতর গ্রেডের আবেদনের সময় বাড়ছে

দীর্ঘ পাঁচ বছর অপেক্ষা শেষে শিক্ষকদের উচ্চতর গ্রেড নিয়ে সৃষ্ট জটিলতার নিরসন হচ্ছে। এমপিও নীতিমালা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *