Home / অর্থনীতি / বিদায়ি সপ্তাহে ৩ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা

বিদায়ি সপ্তাহে ৩ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা

গত সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাব বছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে।বিদায়ি সপ্তাহে ৩ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা

ডিভিডেন্ড ঘোষণা করা প্রতিষ্ঠানগুলো হলো- গ্লোবাল ইন্স্যুরেন্স, বার্জার পেইন্টস এবং প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স।

জানা যায়, গ্লোবাল ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে দশমিক ৫৪ টাকা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১ দশমিক ৮৩ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ৩ আগস্ট। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২৪ জুন নির্ধারণ করা হয়েছে।

বার্জার পেইন্টস শেয়ারহোল্ডারদের জন্য ২৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির সমন্বিত ইপিএস হয়েছে ৪৪ দশমিক ১৩ টাকা। সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ১৭৬ দশমিক ১৮ টাকা। কোম্পানির এজিএম ১৭ জুলাই জুন। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২৫ জুন নির্ধারণ করা হয়েছে।

প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির সমন্বিত ইপিএস হয়েছে দশমিক ৫৮ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৬ দশমিক ২৮ টাকা। কোম্পানির এজিএম ১১ জুলাই। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২৫ জুলাই নির্ধারণ করা হয়েছে।

ফেসবুকে বিভিন্ন ধরনের সর্বশেষ সংবাদের আপডেট পেতে এখনই

শালিখা নিউজ   এর ফেসবুক পেইজে facebook.com/newsshalikha24 লাইক দিয়ে যুক্ত থাকুন।

About admin

Check Also

New Taka For Eid Ul Fitar

ঈদে নতুন টাকা পাওয়া যাবে যেসব ব্যাংকে

ঈদ উৎসবকে আরো রঙিন করে তুলতে সব প্রস্তুতি শেষ করেছে বাংলাদেশ ব্যাংক। ঈদুল ফিতর উপলক্ষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *