Home / বিজ্ঞান-প্রযুক্তি / ফেসবুকে ৩৭ হাজার ডলার জেতার সুযোগ

ফেসবুকে ৩৭ হাজার ডলার জেতার সুযোগ

৩৭ হাজার ডলার জেতার সুযোগ দিচ্ছে ফেসবুক। সংস্থাটি কম্পিউটার বিজ্ঞান বা প্রকৌশল সম্পর্কিত ক্ষেত্রে উদ্ভাবনী এবং প্রাসঙ্গিক গবেষণায় নিয়োজিত প্রতিশ্রুতিশীল ডক্টরাল শিক্ষার্থীদের উৎসাহ এবং সমর্থনের জন্য এ ধরণের উদ্যোগ নিয়েছে।facebook

এ ফেলোশিপের জন্য পিএইচডি প্রোগ্রামে অধ্যয়নরত যে কোনো বর্ষের শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। এক্ষেত্রে সংখ্যালঘু গোষ্ঠীর প্রতিভাবান শিক্ষার্থীদের আবেদন করার জন্য উৎসাহিত করা হচ্ছে।

সুযোগ সুবিধাসমূহ

শিক্ষাবর্ষের জন্য প্রয়োজনীয় টিউশন ফি প্রদান করা হবে (দুই বছর / চার সেমিস্টার পর্যন্ত)। ৩৭০০০ ডলারের অনুদান (প্রতিটি শিক্ষাবর্ষে এককালীনভাবে প্রদান করা হবে)। এছাড়া বিভিন্ন সম্মেলনে ভ্রমণের জন্য ৫০০০ ডলার পর্যন্ত অনুদান প্রদান করা হবে। বার্ষিক ফেলোশিপ সামিটের জন্য ফেসবুক সদর দপ্তরে ঘুরে আসার সুযোগ।

আবেদনের যোগ্যতা

আবেদনকারীদের অবশ্যই যেকোনো চলমান গবেষণায় জড়িত একজন পিএইচডি প্রোগ্রামে অধ্যয়নরত শিক্ষার্থী হতে হবে। আবেদনকারীর কাজ অবশ্যই এক বা একাধিক প্রাসঙ্গিক বিষয়ের সাথে সম্পর্কিত থাকতে হবে।

অনলাইন লিংকের (https://research.fb.com/programs/fellowship/) মাধ্যমে আবেদন করা যাবে।

স্থান: যুক্তরাষ্ট্র

আবেদনের সাথে ৫০০ শব্দের একটি গবেষণা সারাংশ জমা দিতে হবে যা গবেষণার বিষয় এবং ফেসবুকে এর গুরুত্ব এবং প্রয়োগের ক্ষেত্রটি স্পষ্টভাবে চিহ্নিত করবে।

ই-মেইল, ফোন, মেইলিং ঠিকানা এবং প্রয়োগযোগ্য কোর্স ওয়ার্ক সহ একটি সিভি জমা দিতে হবে।

২টি সুপারিশ পত্র জমা দিতে হবে। রেফারেন্স ই-মেইল ঠিকানা অবশ্যই উল্লেখ করতে হবে। ২টি সুপারিশ পত্রের অন্তত ১টি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের হতে হবে।

আবেদনের শেষ তারিখ: অক্টোবর ৫, ২০১৯।

ফেসবুকে বিভিন্ন ধরনের সর্বশেষ সংবাদের আপডেট পেতে এখনই

শালিখা নিউজ এর ফেসবুক পেইজে facebook.com/newsshalikha24 লাইক দিয়ে যুক্ত থাকুন

About admin

Check Also

নারায়ণগঞ্জের আকাশ ল্যাম্বরগিনি বানালেন

নারায়ণগঞ্জের আকাশ ল্যাম্বরগিনি বানালেন

নারায়ণগঞ্জের আকাশ ল্যাম্বরগিনি বানালেন।ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশের একটি অটোরিকশা ওয়ার্কশপে তৈরি হয়েছে ‘ল্যাম্বরগিনি’র আদলে গাড়ি। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *