Home / খেলাধুলা / কুমার সাঙ্গাকারার সাজানো বাংলাদেশের একাদশ

কুমার সাঙ্গাকারার সাজানো বাংলাদেশের একাদশ

কুমার সাঙ্গাকারার সাজানো বাংলাদেশের একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।কুমার সাঙ্গাকারার সাজানো বাংলাদেশের একাদশ

কিছুদিন আগেই প্রথম এশিয়ান হিসেবে এমসিসির প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন শ্রীলঙ্কান ক্রিকেট কিংবদন্তি কুমার সাঙ্গাকারা। ২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া কিংবদন্তি এই ব্যাটসম্যান ক্রিকেটের সঙ্গে নিজেকে এখনো জড়িয়ে রেখেছেন আপাদমস্তক। অবসরের পর বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে খেলা ছাড়াও নিয়মিত ধারাভাষ্যকারের ভূমিকায় দেখা যায় তাঁকে।

২০১১ সালের বিশ্বকাপ রানার্সআপ শ্রীলঙ্কা দলের নেতৃত্বে ছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। চারটি বিশ্বকাপ খেলার অভিজ্ঞতাসম্পন্ন সাঙ্গাকারা এবারের বিশ্বকাপের দলগুলো নিয়ে নিজের মূল্যায়ন তুলে ধরছেন নিয়মিত। এরই ধারাবাহিকতায় ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপে বাংলাদেশ দল নিয়ে সম্প্রতি নিজের মতামত জানান তিনি।

সাঙ্গাকারার মতে, আইসিসির বৈশ্বিক আসরগুলোতে ক্রমে বড় চ্যালেঞ্জ হয়ে উঠছে বাংলাদেশ দল। অধিনায়ক মাশরাফির নেতৃত্বে দলটা শিগগিরই বড় কোনো শিরোপা জিতবে বলেই বিশ্বাস তাঁর। সবাই একাট্টা হয়ে খেলার কারণে দলটা মানসিক শক্তিতে ভরপুর, হার না মানা আর লড়াকু মানসিকতার অধিকারী। তাই সাঙ্গাকারা আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘গত কয়েক বছরে বাংলাদেশ ক্রিকেটের এগিয়ে চলা অভাবনীয়।

অনেক দল আছে, যারা শুধু ঘরের মাঠেই ভালো খেলে। কিন্তু মাশরাফি-সাকিবরা আইসিসির ইভেন্টগুলোতেও নিয়মিত ভালো করছে, তাদের মধ্যে জয়ের মানসিকতা তৈরি হয়েছে। এটাই তাদের সাফল্য এনে দেবে। আমি বিশ্বাস করি, দ্রুতই তারা কোনো বড় শিরোপা জিততে যাচ্ছে।’

বিশ্বকাপের জন্য এরই মধ্যে ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। আসরে ভালো করার জন্য নিজের পছন্দের টাইগার একাদশটা এমন হবে, সেটাও জানিয়েছেন সাঙ্গাকারা। ওপেনিংয়ে বাঁহাতি তামিম ইকবালের সঙ্গে ডানহাতি লিটন দাস নয়, সাঙ্গার পছন্দ সৌম্য সরকার। ওয়ানডাউনে অভিজ্ঞ সাকিবকে দেখতে চান তিনি। এরপর মিডলঅর্ডারের দুই স্তম্ভ মুশফিক ও মাহমুদউল্লাহর পর ছয় নম্বরে মোহাম্মদ মিঠুনকে মনে ধরেছে সাঙ্গাকারার।

সাত নম্বরে সাব্বির রহমানের বদলে মেহেদী হাসান মিরাজকে খেলানোর পক্ষপাতী এই শ্রীলঙ্কান গ্রেট। দারুণ বুদ্ধিদীপ্ত অফস্পিন বোলিং, ব্যাটিং আর ফিল্ডিং দক্ষতার কারণে মিরাজকে অলরাউন্ড ক্রিকেটার মনে হয় সাঙ্গাকারার কাছে।

আট নম্বরে পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকে দেখতে চান সাঙ্গা। পেস আক্রমণে অধিনায়ক মাশরাফির সঙ্গে রুবেল হোসেন এবং ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমানকে খেলানোর পক্ষে মত দিয়েছেন কিংবদন্তি এই ক্রিকেটার।

ফেসবুকে বিভিন্ন ধরনের সর্বশেষ সংবাদের আপডেট পেতে এখনই 

শালিখা নিউজ

এর ফেসবুক পেইজে facebook.com/newsshalikha24  লাইক দিয়ে যুক্ত থাকুন।

About admin

Check Also

বিশ্বকাপে রিজার্ভ স্কোয়াডে তাসকিন-ইমরুল

বিশ্বকাপে রিজার্ভ স্কোয়াডে তাসকিন-ইমরুল

ত্রিদেশীয় সিরিজের মাঝপথে হুট করেই চাউর হয়ে গেলো একটি গুঞ্জন, আবু জায়েদ রাহীর ইনজুরির কারণে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *