Home / বিনোদন / ‘ইত্যাদি’র এবারের পর্বে অর্ধশতাধিক বিদেশী

‘ইত্যাদি’র এবারের পর্বে অর্ধশতাধিক বিদেশী

প্রায় ৫০ বছর ধরে ‘ইত্যাদি’ বাঙালি লোকজ সংস্কৃতি, ইতিহাস ও ঐতিহ্য নিয়মিতভাবে তুলে ধরছে। বিদেশিদের দিয়ে করা ইত্যাদির অংশটুকুতে শুরুর দিকে ১০-১২ জন বিদেশি নিয়ে করা হলেও মাঝে মাঝে সেই সংখ্যা পৌঁছেছে ১০০-তেও।‘ইত্যাদি’র এবারের পর্বে অর্ধশতাধিক বিদেশী

এবারের ‘ইত্যাদি’তে বিদেশি পর্বে অংশগ্রহণ করেছেন পৃথিবীর নানা দেশের ৫০ জন নাগরিক। তাঁদের অর্ধেক অংশ নিয়েছেন নৃত্যে আর অন্যরা অভিনয়ে।

ঢাকায় বসবাসরত বিদেশিদের মাধ্যমে তাদের মাতৃভাষার বদলে বাংলা ভাষায় গ্রামের সহজ সরল মানুষের চরিত্রে অভিনয় করিয়ে তুলে ধরা হয় আমাদের লোকজ সংস্কৃতি, গ্রামীণ খেলাধুলা।

‘ইত্যাদি’র চরিত্রানুযায়ী বিদেশিদের দিয়ে করানো নানান ঘটনার পরিসমাপ্তি ঘটে চমৎকার একটি মেসেজের মাধ্যমে। বিদেশিরা মনে করেন এটি তাদের জীবনে একটি নুতন অভিজ্ঞতা এবং আনন্দ। পাশাপাশি একটি শিক্ষণীয় বিষয় উপস্থাপন। আর এই বিদেশিদের মাধ্যমে আমাদের সংস্কৃতি ছড়িয়ে পড়ছে বিশ্বের নানা প্রান্তে।

প্রতি বছর দর্শকরা যেমন এই পর্বটির জন্য অপেক্ষায় থাকেন, তেমনি ঢাকায় বসবাসরত বিদেশিরাও অপেক্ষা করতে থাকেন কখন তাদের ডাক পড়বে ইত্যাদি থেকে। এবারের পর্বে অংশগ্রহণ করেছেন পৃথিবীর নানান দেশের প্রায় ৫০ জন বিদেশি নাগরিক। হানিফ সংকেতের নির্দেশনায় অল্প ক’দিনের মহড়ায় বাংলায় বিভিন্ন সংলাপ আয়ত্ব করে এই বিদেশিরা এবারও চমৎকার অভিনয় করেছেন।

এবারের বিষয় কি? জানতে পারবেন ঈদের পর দিন ইত্যাদির প্রচারের সময়।

প্রতিবারের মত এবারও ঈদের বিশেষ ইত্যাদি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে ঈদের পরদিন রাত ১০টা ২০ মিনিটে। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন।

ফেসবুকে বিভিন্ন ধরনের সর্বশেষ সংবাদের আপডেট পেতে এখনই

শালিখা নিউজ   এর ফেসবুক পেইজে facebook.com/newsshalikha24 লাইক দিয়ে যুক্ত থাকুন।

About admin

Check Also

‘বিশ্বসুন্দরী’ নিয়ে পরীমনি পদ্মার ওপারে

‘বিশ্বসুন্দরী’ নিয়ে পরীমনি পদ্মার ওপারে

‘বিশ্বসুন্দরী’ নিয়ে পরীমনি পদ্মার ওপারে। অনেক দিন ধরে নতুন কোনো সিনেমার খবরে নেই চিত্রনায়িকা পরীমনি। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *